Tet new notification | এক বার টেট এ পাশ করলেই সারাজীবন চাকরির সুযোগ

একবার টেট পরীক্ষায় উত্তীর্ণ হলেই সারাজীবন চাকরির জন্ন্যে আবেদন করা যাবে , গত বৃহস্পতিবার টুইট করে জানালেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী রমেশ পোখরিয়াল।

এতদিন একবার টেট উত্তীর্ণ হলে ৭ বছর মেয়াদ ধার্য করা হতো এখন নতুন কেন্দ্রীয় নিয়ম অনুযায়ী তা আজীবন গ্রহণ করা হবে চাকরির আবেদনের জন্ন্যে।কেন্দ্রীয় শিখ্যা মন্ত্রী তার টুইটের হ্যান্ডেল থেকে টুইট করে জানিয়েছেন একবার টেট পরীক্ষায় উত্তীর্ণ হলেই তা আজীবন গ্রহণ করা যাবে চাকরির আবেদনের জন্ন্যে।২০১১ সালে যেসমস্ত পরীক্ষার্তী কেন্দ্রীয় টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সার্টিফিকেট পেয়েছিলেন সেটির মেয়াদ ছিল সর্বোচ্চ ৭ বছর। এখন নতুন নিয়ম অনুযায়ী পুরোনো সার্টিফিকেট বাতিল করে নতুন সার্টিফিকেট দেয়া হবে যার মেয়াদ থাকবে আজীবন।

মাধ্যমিক পরীক্ষা উপডেটস

এখন প্রশ্ন হল আমাদের রাজ্য পশ্চিমবঙ্গে কোন নিয়ম মানা হবে ? কেন্দ্রীয় টেটের নিয়ম কি মানবে রাজ্য নাকি রাজ্য অনন্য পথে হাটবে ! পশ্চিমবঙ্গে দুই ধাপে টেট পরীক্ষা হয় একটি প্রাথমিক আরেকটা উচ্চ প্রাথমিকের জন্ন্যে। যোগ্যতার ভিত্তিতে নির্দিষ্ট প্যানেল বানিয়ে শিক্ষক নিয়োগ করা হয়। তবে রাজ্য সরকারি টেট পরীক্ষার সার্টিফিকেট এ কোনো মেয়াদ উল্লেখ থাকে না। এই বিষয়ে রাজ্যের আপার প্রাইমারি টেট মঞ্চের সভাপতি সুশান্ত ঘোষ বলেন “আমরাও টেট পাশ করে বসে আছি , কিন্তু এখনো চাকরি পাইনি।আমাদের সার্টিফিকেট এ কোনো মেয়াদের কথা উল্লেখ নেই।

Leave a Comment

Exit mobile version